Married Life সুখে ও ভালোবালায় ভরে থাকুক, এমনটাই আমরা সবাই চাই। কিন্তু দুর্ভাগ্য়জনক ভাবে সবার ক্ষেত্রে তা সম্ভব হয় না। সাধারণত মনে করা হয় যে দু-জন মানুষের ভালো লাগা, পছন্দ-অপছন্দ, হবি - এই সব বিষয়ে মিল থাকলে তাঁদের মধ্যে মনের মিল হওয়ার সম্ভাবনা বেশি থাকে। তবে সব সময় যে তা সত্যি হয়, তা কিন্তু নয়। বিবাহিত সম্পর্কের মধ্যে পরস্পরের প্রতি শ্রদ্ধা, ভালোবাসা ও বিশ্বাস থাকা সবচেয়ে জরুরি। অনেক সময় আমরা শুনতে পাই, কেউ কেউ অভিযোগ করেন যে বিয়ের পর তাঁদের জীবন আমূল বদলে গিয়েছে। বিয়ের পর প্রথম প্রথম জীবনসঙ্গীর যে সব অভ্যেস ভালো লাগত, কয়েক বছর পর সেগুলোই যেন বিরক্তিকর হয়ে ওঠে।


জ্য়োতিষ গণনা অনুযায়ী একটি বৈবাহিক সম্পর্ক কতটা সুখের হবে, তা অনেকগুলি বিষয়ের উপর নির্ভর করে। জ্যোতিষ জানাচ্ছে যে বিয়ের সময়টা এক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ। আজ আমরা আলোচনা করব বিবাহিত জীবনের উপর বিয়ের মাস অর্থাত্‍ কোন মাসে বিয়ে হয়েছে তা বিবাহিত জীবনের উপর কতটা প্রভাব বিস্তার করে।

জানুয়ারি মাসে বিয়ে হলে তার উপর কুম্ভ রাশির প্রভাব থাকে। জ্যোতিষ গণনা অনুসারে জানুয়ারি মাসে বিয়ে হলে সেই দম্পতিরা সুখী বিবাহিত জীবন কাটান। এঁদের মধ্যে সম্পর্কের বন্ধন কখনও আলগা হয় না। জানুয়ারি মাসে যাঁদের বিয়ে হয়, তাঁরা সঙ্গীকে নিত্য নতুন সারপ্রাইজ দিয়ে চমকে দিতে ভালোবাসেন। বিয়ের বহু বছর পরেও এঁদের মধ্যে প্রেম অটুট থাকে। জানুয়ারি মাসে যাঁদের বিয়ে হয়, তাঁদের মধ্যে ডিভোর্সের ঘটনা খুবই কম দেখা যায়